হরিনঘাটা পর্যটন কেন্দ্র বরগুনা

1 people checked in

বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার দক্ষিণে হরিনঘাটা বনাঞ্চল, সুন্দরবনের অংশ হরিনঘাটা বনাঞ্চল। হরিন, বানর,পাখির,আর সবুজ পাতার সানাইয়ে সারাক্ষণ মুখর থাকে হরিনঘাট বনাঞ্চল। এ বনে কোন বাঘ নেই। এখানে বাঘ দেখা না গেলেও হরিণ,সাপ, পাখি, সজারু, সুকর, ইত্যাদি দেখা যায়। বানর আর বুনো শূকরের অবাধ বিচরণ, পাখির কলরব আর সবুজ পাতার সানাইয়ে সারাক্ষণ মুখর থাকে হরিণঘাটা বনাঞ্চল। বঙ্গোপসাগরের মোহনায় পায়রা-বিষখালী-বলেশ্বর—এ তিন নদীর সঙ্গমস্থলে অবস্থিত। এর সাথে যোগ হয়েছে নদীর ধারে নতুন ঝাউবন। হরিণঘাটার সৌন্দর্য দেখতে প্রতিদিন হাজার হাজার পর্যটকের আনাগোনা থাকে সেখানে। বনভোজন করার জন্য রয়েছে সকল প্রকার সুবাবস্থা।

  • How to go কিভাবে যাবেন সায়েদাবাদ থেকে পাথরঘাটা সরাসরি বাসে, ভাড়া ৪০০ টাকা।এ ছাড়া গাবতলি থেকেও সরাসরি পাথরঘাটার বাস আছে ৬৫০ টাকা ভারা। ২.লঞ্চে আরাম দায়ক ভ্রমন করতে চাইলে বরগুনা/ বরিশালের লঞ্চে উঠতে হবে। বরিশাল থেকে পাথরঘাটার বাস প্রতি ঘন্টায় ছেড়ে যায় ভরা ১৮০ টাকা। বরগুনার লঞ্চে উঠলে কাকচিরা ঘাটে নেমে মটর সাইকেল ভারা করে পাথরঘাটা। পাথরঘাটা থেকে মটর সাইকেল যোগে হরিনঘাটা যেতে ৩০ মিনিট সময় লাগবে মাত্র।
  • Lodging কোথায় থাকবেন হরিঘাটাতেই থাকার জন্য একটি রিসোর্ট রয়েছে। এছাড়াও বরগুনা শহরে থাকতে পারেন। জেলা পরিষদ রেস্ট হাউজ (ফোনঃ ০৪৪৮-৬৪১০) খামারবাড়ি রেস্ট হাউজ (ফোনঃ ০৪৪৮-৬৪৪৯) পানি উন্নয়ন বোর্ড রেস্ট হাউজ (ফোনঃ ০৪৪৮-৬৫৫১) এভাগ্র সার্ভিস সেন্টার (ফোনঃ ০৪৪৮-৬৭০৮)
  • Foods কি খাবেন বরগুনাতেই খাওয়ার ব্যাবস্থা দেখে নিন।
  • Must see অব্যশ্যই দেখবেন হাতে সময় থাকলে কাছেই লালদিয়ার চর থেকে ঘুরে আসতে পারেন। কাছাকাছি আছে ফাতরার চর ও পদ্দার পার।চাইলে ট্রলার ভারা করে ঘুরতে ঘুরতে কুয়াকাটাও যেতে পারেন।

Reviews

(Rate here)

Articles

Find on the Map