শহীদ হাদিস পার্ক খুলনা

people checked in

শহীদ হাদিস পার্ক বাংলাদেশের খুলনা জেলার খুলনা শহরের বাবুখান রোডে বাংলাদেশ ব্যাংক খুলনা শাখার পশ্চিম পার্শ্বে অবস্থিত একটি পার্ক যা ১৮৮৪ সালে খুলনা পৌরসভা প্রতিষ্ঠিত হওয়ার পরে শহরবাসীর বিনোদনের জন্য পৌরসভা কর্তৃপক্ষ ‘খুলনা মিউনিসিপ্যাল পার্ক’ নামে প্রতিষ্ঠা করে। পরে ১৯৬৯ সালের ২১ ফেব্রুয়ারি গণঅভ্যুত্থানের সময় আইয়ুব বিরোধী মিছিলে পুলিশ গুলিতে নিহত শহীদ শেখ হাদিসুর রহমান বাবুর নামে নামকরণ করা হয়। শহীদ হাদিস পার্কে ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে নতুন শহীদ মিনার তৈরি করা হয়েছে। পার্কের ঠিক সাথেই সাদা রঙের নগর ভবন। একপাশে বাধাই করা বিশাল এক লেকের চারপাশ দিয়ে ঘুরা যায়। ঠিক লেকের উপরে একটা শহীদ মিনার। তার পাশে বিশাল পানির ফোয়ারা। বেশ কিছু দূরে একটা ওয়াচ টাওয়ার।এর উপরে উঠলে পুরো পার্ক এক নজরে দেখা যায়। খুলনা ঘুরতে গেলে এই পার্কে এক চক্কর দেওয়াটা একদমই মিস করা উচিত হবে না। প্রবেশ ফিঃ পার্কে বসে ২৪ ঘন্টা ফ্রি ওয়াই ফাই ব্যবহার করতে পারবেন। পার্কে প্রবেশ ফ্রি।

  • How to go কিভাবে যাবেন সোনাডাঙ্গা বাস স্টান্ডে নেমে অটো/ রিক্সা করে শহীদ হাদিস পার্কে যাবেন। এটি খুলনা নিউ মার্কেট থেকে ১কিমি দূরে অবস্থিত।
  • Lodging কোথায় থাকবেন হোটেল সিটি ইন, হোটেল ক্যাসেল সালাম, হোটেল রয়্যাল ইন্টেরন্যাশনাল, হোটেল মিলিনিয়াম, হোটেল টাইগার গার্ডেন, হোটেল জ্যালিকো, হোটেল ওয়েস্টার্ন ইন, হোটেল অ্যাম্বাসেডর, হোটেল টাইটা, হোটেল প্যাসিফিক ইত্যাদি। হোটেল সিটি ইন যোগাযোগঃ ০১৭১১-২৯৮৫০১ হোটেল ক্যাসেল সালাম যোগাযোগঃ ০৪১-৭৩০৭২৫ হোটেল রয়্যাল ইন্টারন্যাশনাল যোগাযোগঃ ০৪১-৮১৩০৬৭-৯ হোটেল জ্যালিকো যোগাযোগঃ ০৪১-৭২৫৯১২
  • Foods কি খাবেন N/A
  • Must see অব্যশ্যই দেখবেন ভরত ভায়না,খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস,কুয়েট ক্যাম্পাস,রবীন্দ্রনাথের শশুরবাড়ি, রুপসা ব্রীজ।

Reviews

(Rate here)

Articles

Find on the Map