মায়াদ্বীপ নারায়ণগঞ্জ

0 people checked in

নারায়নগঞ্জ জেলার বারদী ইউনিয়নের মায়াদ্বীপ হতে পারে একটা বিকেল কাটাবার দারুন জায়গা। মায়াদ্বীপ হলো মেঘনা নদীর বুকে ভেসে ওঠা একটি দারুন সুন্দর চর এর নাম। মুল ভূখন্ড থেকে কয়েক কিলোমিটার দুরের বিচ্ছিন্ন এ দ্বীপে মানুষজন সংগ্রাম করে বাচে। ঐতিহাসিক সোনারগাঁয়ের ঐতিহ্যবাহী বারদী ইউনিয়নের অন্তর্গত নুনেরটেক একটি গ্রাম, যা মেঘনা নদী দ্বারা সোনারগাঁয়ের মূল ভূ-খণ্ড থেকে বিচ্ছিন্ন। নদীপথে সোনারগাঁ থেকে যার দূরত্ব প্রায় চার থেকে পাঁচ কিলোমিটার। আজ থেকে প্রায় শত বছর আগে মেঘনার বুক চিরে জেগে ওঠা চরের নাম রেখেছিল স্থানীয়রা নুনেরটেক। সেই নুনেরটেকের কোলেই রয়েছে একটি সবুজ প্রান্তর একটি গ্রাম নাম তার মায়াদ্বীপ। একটি বিকেল অনায়াসেই কাটিয়ে দাওয়া যায় দ্বীপটিতে বসে মেঘনার ঠান্ডা বাতাস আর ঢেউ দেখে। মায়াদ্বীপ এর পাশ দিয়ে বয়ে যাওয়া মেঘনার শাখা নদীর নীল জল দেখলে লাফিয়ে পরতে ইচ্ছে করবে। তাই যে কোন এক বন্ধের দিন চলে যান পরিবারসহ। কিছুটা সময় কাটিয়ে আসুন প্রকৃতির মাঝে।

  • How to go কিভাবে যাবেন যে কোন জায়গা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ চৌরাস্তা (মোগরাপাড়া চৌরাস্তা) যাবেন। অইখান থেকে অটোতে করে বারদী।তারপর রিকশা বা হেটে ঘাট পর্যন্ত। তারপর ট্রলারে/নৌকায় করে যাবেন। গুলিস্তান থেকে দোয়েল ,স্বদেশ ,বোরাক এসি গাড়িতে করে মোগরাপরা চৌরাস্তা ভাড়া ৪০ থেকে ৫৫ টাকা। সেখান থেকে সি এন জী তে করে বৈদ্যরবাজার টৌলার ঘাট জন প্রতি ১৫ টাকা। ঢাকার গুলিস্তান মাজারের সামনে থেকে অনেক বাস সোনারগাঁ আসে।উঠে পরুন, বলবেন মোগড়াপাড়া চৌড়াস্তায় নামিয়ে দিতে ভাড়া ৭০টাকা,চৌড়াস্তা থেকে সি এন জি তে করে বৈদ্যরবাজার চলে যান ভাড়া ২০টাকা জনপ্রতি, সেখান থেকে মেঘনাঘাট এ গিয়ে সারাদিনের জন্য নৌকা ভাড়া নিয়ে নিন ভাড়া পরবে ৪০০-৫০০টাকা। অথবা মোগড়াপাড়া চৌরাস্তা থেকে সি এন জি তে করে আনন্দ বাজার চলে যান ভাড়া ২৫ টাকা। আনন্দ বাজার ঘাট থেকে প্রতি ঘন্টায় নুনেরটেক বাজার পর্যন্ত ট্রলার চলাচল করে ভাড়া ১০টাকা।(এই পথে আপনাকে নুনেরটেক থেকে মায়াদ্বীপ পর্যন্ত প্রায় ১.৩০ ঘন্টা হেটে যেতে হবে।)
  • Lodging কোথায় থাকবেন ঢাকার আশে পাশে হবার কারনে আপনি দিনে যেয়ে দিনেই ফিরতে পারবেন, তাই ওখানে থাকার চিন্তা না করলেও হবে। এরপরও যদি আপনি নারায়নগঞ্জে রাত্রিযাপন করতে চান সেক্ষেত্রে আপনাকে নারায়নগঞ্জ সদরে এসে হোটেল নিতে হবে। নারায়ণগঞ্জে থাকার জন্য বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টের মধ্যে উল্লেখযোগ্য হলঃ সোনারগাঁও রয়েল রিসোর্ট ঠিকানাঃ ঈশাপাড়া, দীঘিরপাড় সড়ক, সোনারগাঁও সড়ক, সোনারগাঁও নারায়ণগঞ্জ। ফোনঃ ০১৭৭৬৪১৪০১৫
  • Foods কি খাবেন কাইকারটেক হাটের পুতা মিষ্টি চেখে দেখতে ভুলবেন না।
  • Must see অব্যশ্যই দেখবেন N/A

Reviews

(Rate here)

Articles

Find on the Map