মালনীছড়া চা বাগানের ট্রেইল সিলেট

1 people checked in

উপমহাদেশের প্রথম চা বাগান মালনীছড়া চা বাগান। সবুজ সতেজ চা-বাগানে টিলার ভেতর দিয়ে হেটে যেতে যেতে দেখা মেলে পাশে বয়ে যাওয়া পানির প্রবাহ। উঁচু উঁচু টিলা, তার উপর রাবারবাগান।পথে পথে রাবারের রস আর চা-পাতা সংগ্রহের মনোরম দৃশ্য। ঘন সবুজের মেলা এই চা বাগানে।চা বাগান নিয়ে ভ্রমণপ্রেমীদের কৌতূহলের তৃপ্তি দিতে পারে এই চা বাগান। বানরের ঝাঁক হঠাৎ রাস্তা আটকাতে পারে। বিভিন্ন প্রাজাতির বানরের দেখা মেলে এই ট্রেইলে।সাইকেল ,মোটর বাইক বা হেঁটে এই ট্রেইলে ঘুরে বেড়ানো এক দারুন অভিজ্ঞতা হতে পারে।

  • How to go কিভাবে যাবেন ঢাকা থেকে সরাসরি সিলেটে বাস বা ট্রেনে যাওয়া যায়। সিলেট শহরের আম্বরখানা থেকে এয়ারপোর্ট গামী সি এন জি তে চড়ে মালনীছড়া চা বাগানের গেটে নামতে হবে। মালনীছড়া চা বাগানের বেশ খানিকটা ভেতরে হেটে গিয়ে ছোট একটা বাজার আছে ,সেখান থেকে মূল ট্রেইল শুরু। চা বাগান এর ভেতর অসংখ্য ট্রেইল/ পথ আছে, তাই পথ ভুল করা স্বাভাবিক। তাই বাজার থেকে কারো সাথে গেলে বা কাউকে গাইড বানিয়ে নিয়ে গেলে চিনতে সুবিধা হবে।
  • Lodging কোথায় থাকবেন সিলেট শহরে একদম উচ্চ মানের হোটেল থেকে মাঝারি ও নিম্ম মানের অসংখ্য আবাসিক হোটেল আছে। আম্বরখানা পয়েন্ট থেকে শাহজালাল (রঃ) এর মাজার গেট এর মাঝে সবচেয়ে বেশী হোটেল রয়েছে।
  • Foods কি খাবেন N/A
  • Must see অব্যশ্যই দেখবেন হারুং হুরুং গুহা, ক্বীন ব্রীজ, আলী আমজাদের ঘড়ি,শাহজালাল বিশ্ববিদ্যালয়, বিছানাকান্দি, পান্থমাই ঝর্না, জাফলং, সারিঘাট , রাতারগুল,লালাখাল, হযরত শাহজালাল (রঃ) ও শাহ পরান (রঃ) এর মাজার ।

Reviews

(Rate here)

Articles

Find on the Map