মাধবপুর লেক সিলেট

2 people checked in

সবুজ পাহাড়, ছবির মত সুন্দর চা-বাগান আর লেকের স্বচ্ছ জলে নীল আকাশের প্রতিবিম্ব। এমন অপরূপ সৌন্দর্যের দেখা পেতে আপনাকে যেতে হবে মাধবপুর লেক। ঝলমল পানি, ছানা সুনিবিড় পরিবেশ, শাপলা শালুকের উপস্থিতি তাকে করে তুলেছে যেন এক স্বপ্নরাজ্য। ছোট ছোট টিলা গা ঘেঁষে এঁকে-বেঁকে চলেছে লেকটি। তারই জলে ফুটে আছে ছোট ছোট অসংখ্য সাদা, লাল আর নীল শাপলা। আর সেই সঙ্গে লেকের জলে ভেসে বেড়ায় নানা জাতের হাঁস, সরালি, পানকৌড়ি, জলপিপি। আর যতই আগোনো যায়, ততই এক অন্যরকম ভাললাগায় ভরে উঠে মন। পাহাড় ঘেরা সুবিমাল এই লেকটি সত্যিই সমৎকার। কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নে পাত্রখলা চা বাগানে লেখটির অবস্থান। এটি মৌলভীবাজার শহর থেকে ৪০ কিলোমিটার দক্ষিণে ও শ্রীমঙ্গল থেকে ১০ কিলোমিটার পূর্বে অবস্থিত। বছরের যে কোনো সময়ে বেড়ানোর জন্য বন্ধু-বান্ধব, পরিবার-পরিজন নিয়ে যে কেউ ঘুরে আসতে পারেন এই লেকে।

  • How to go কিভাবে যাবেন মাধবপুর লেকে যাওয়ার জন্যে আপনাকে প্রথমে শ্রীমঙ্গল যেতে হবে।। শ্রীমঙ্গল থেকে মাত্র ১৫ কি:মি পূর্বে শ্রীমঙ্গলের পাশ্ববর্তী কমলগঞ্জে অবস্থ‌িত এই লেকটি।। লাওয়াছড়া প্রবেশের মুখে হাতের ডান দিকে নুরজাহান চা বাগানের ভিতর দিয়ে অথবা ভানুগাছ বাজার হয়ে সেখানে যাওয়া যায়। এই লেকটি ঢাকা থেকে প্রায় ২০৭ কিলোমিটার এবং মৌলভীবাজার থেকে প্রায় ৩৯.৩ কিলোমিটার দূরে অবস্থিত। ঢাকা থেকে সোহাগ পরিবহন, হানিফ পরিবহন, শ্যামলী পরিবহন, টি আর ট্র্যাভেলস সহ বিভিন্ন বাস শ্রীমঙ্গলের পথে চলাচল করে।ভাড়া-৬০০-১২০০।। এছাড়া ঢাকা থেকে কালিনী এক্সপ্রেস, পারাবত এক্সপ্রেস, জয়ন্তিকা এক্সপ্রেস এবং উপবন এক্সপ্রেস ট্রেনগুলো সিলেটে যাবার পথে শ্রীমঙ্গলে যাত্রা বিরতি করে। এছাড়া আকাশপথে ঢাকা থেকে সিলেটে পৌঁছে তারপর শ্রীমঙ্গলে যেতে পারেন আপনি। শ্রীমঙ্গলে পৌঁছে আপনি সিএনজি অটোরিকশা অথবা বাসে করে শ্রীমঙ্গল-ভানুগাছ সড়ক ধরে এই চা বাগানে পৌছাতে পারেন। এছাড়া আপনি ঢাকা থেকে সিলেটে পৌঁছে তারপর এখানে আসতে পারেন। সিলেট থেকে ৯৪.২ কিলোমিটার দূরে অবস্থিত এই চা বাগানে আপনি বাসে করে আসতে পারেন।
  • Lodging কোথায় থাকবেন ১।শ্রীমঙ্গল টি রিসোর্ট: ভাড়া(৩৫০০-৫৫০০) ২।হোটেল টি টাউন: ভাড়া (১০০০-১৮৫০) ৩। ভ্যাকেশন টি রিসোর্ট: ভাড়া(৩০০০-৫০০০)। এছাড়াও শ্রীমঙ্গল শহর ও শহরতলীতে অনেকগুলো রেস্ট হাউজ ও আবাসিক হোটেল আছে । ভাড়া-(৮০০-১৫০০)।
  • Foods কি খাবেন এখানে খাওয়ার ব্যবস্থা নেই তাই আপনাকে শ্রীমঙ্গল অথবা মৌলভীবাজারে গিয়ে খেতে হবে। তবে মাধবপুর থেকে ফেরার পথে আপনি কালীঘাট সড়কে নীলকণ্ঠ চা কেবিনে সাত রঙের চা পান করতে যেতে পারেন।
  • Must see অব্যশ্যই দেখবেন N/A

Reviews

(Rate here)

Articles

Find on the Map