বড় স্টেশন, তিন নদীর মোহনা চাঁদপুর

6 people checked in

পদ্মা, মেঘনা, ডাকাতিয়া তিন নদীর মিশেল যেখান হয়েছে কেমন হবে সেখানে বসে আড্ডা দিতে পারলে। রোমাঞ্চ অনুভব হচ্ছে নিশ্চয়ই, সাথে এটাও মনে হতে পারে তিন নদীর মোহনায় আবার কিভাবে বসে আড্ডা দিবো? অবিশ্বাস্য মনে হলেও চাঁদপুর জেলার বড় স্টেশনে দেশের বড় তিন নদীর দৃশ্য বসে উপভোগ করার সুযোগ রয়েছে। চাঁদপুর জেলা সদরের অন্যতম পর্যটন স্পট এটি। এছাড়া ট্রলারে করে আশেপাশের বিভিন্ন চর থেকেও ঘুরে আসা সম্ভব।

  • How to go কিভাবে যাবেন বাসঃ পদ্মা এক্সক্লিসিভ(সায়েদাবাদ) ভাড়াঃ ২৭০ টাকা বাস সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রতি ৩০ মিনিট পর পর ছেড়ে যায়। লঞ্চঃ ঢাকা সদরঘাট থেকে সকাল ৭.২০ মিনিট থেকে রাত ১২টা পর্যন্ত প্রতি ঘন্টায় লঞ্চ চাঁদপুরের উদ্দ্যশ্যে ছেড়ে যায়। ভাড়াঃ ডেকঃ ১০০ টাকা চেয়ারঃ ১৫০ টাকা (নন-এসি) চেয়ারঃ ২৫০-২৮০ টাকা (এসি) কেবিন (সিঙ্গেল): ৪০০-৫০০ টাকা চাঁদপুর ঘাট থেকে অটোতে ১০/১৫ টাকায় বড় স্টেশন, তিন নদীর মোহনা যাওয়া যাবে।
  • Lodging কোথায় থাকবেন চাঁদপুর শহরে থাকার জন্য মোটামোটি মানের কিছু হোটেল রয়েছে। ভাই ভাই আবাসিক হোটেল, তালতলা বাসস্টেশন হোটেল সকিনা, নতুনবাজার ভাড়াঃ হোটেলভেদে ৪০০-৬০০ টাকা
  • Foods কি খাবেন চাঁদপুর শহরে আসলে বড় স্টেশন সংলগ্ন হোটেল থেকে ইলিশ মাছ দিয়ে ভাত খাবেন অবশ্যই। যদি ৩-৪জন বা এরচেয়ে বড় গ্রুপ হয় তাহলে রেলস্টেশনের সাথে ইলিশের বাজার থেকে আস্ত ইলিশ মাছ কিনে হোটেল থেকে রান্না করিয়ে নিতে পারেন। এতে করে খরচ কম হবে এবং খেয়েও মজা পাবেন। কালিবাড়ি মোড়ে ওয়ান মিনিট দোকানের আইসক্রিম বর্তমানে বেশ বিখ্যাত। দাম ৪০ টাকা।
  • Must see অব্যশ্যই দেখবেন N/A

Reviews

(Rate here)

Articles

Find on the Map