দপদপিয়া সেতু বরিশাল

3 people checked in

দপদপিয়া ব্রিজ বাংলাদেশে উচু ব্রিজ গুলোর একটি। এর কারণ এর নিচে দিয়ে বরিশাল-ঝালকাঠি-পটুয়াখালির লঞ্চ যায়। এটি আব্দুর রব সেরনিয়াবাদ ব্রিজ নামেও পরিচিত। রূপাতলি বাস স্ট্যান্ড থেকে বরিশাল বিশ্ববিদ্যালয় যেতে হলে এই ব্রিজ দিয়ে যেতে হবে। ব্রিজে গাড়ি যাতায়াতের জন্য টোল দিতে হয়। ব্রিজের উপর থেকে কীর্তনখোলা নদীর সৌন্দর্য্য উপভোগ করা যায়। খুব ভোড়ে অথবা বিকালে লোকজন ভীড় করে এই সৌন্দর্য্য উপভোগ করতে।

  • How to go কিভাবে যাবেন আপনি বাসে করে অথবা লঞ্চে করে বরিশালে পৌছাতে পারবেন। তবে, লঞ্চে ভ্রমন করাই সর্বাধিক নিরাপদ এবং আরামদায়ক। লঞ্চের কেবিনে আপনি রাতের বেলা ঘুমাতেও পারবেন। ঢাকার সদরঘাট থেকে প্রতিদিন রাতে বেশকিছু লঞ্চ যেমনঃ পারাবত-২, বরিশালের উদ্দেশ্যে ছেড়ে যায়। ঢাকা থেকে বরিশালে সড়কপথে আপনি ৬ থেকে ৮ ঘণ্টায় পৌঁছে যাবেন। প্রতিদিন ভোর ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত গাবতলি বাস টার্মিনাল থেকে বেশকিছু বাস বরিশালের উদ্দেশে ছেড়ে যায়। বেশীরভাগ বাস পাটুরিয়া ঘাট অতিক্রম করে বরিশালে যায় আবার কিছু কিছু বাস মাওয়া ঘাট অতিক্রম করে বরিশালে যায়। ঢাকা থেকে বরিশালে চলাচলকারী বাসগুলোর মধ্যে আছেঃ শাকুরা পরিবহন, ফোনঃ ০১১৯০৬৫৮৭৭২, ০১৭২৯৫৫৬৬৭৭ ঈগল পরিবহন, ফোনঃ ০২-৯০০৬৭০০ হানিফ পরিবহন, ফোনঃ ০১৭১৩০৪৯৫৫৯ বরিশাল শহর থেকে যেকোনো সিএনজি কিংবা অটোকে দপদপিয়া সেতু বললেই নিয়ে যাবে।
  • Lodging কোথায় থাকবেন ১) হোটেল সেদোনা ইন্টারন্যাশনালঃ +88-01705-293878 ২) হোটেল রোদেলা ইন্টারন্যাশনালঃ +88-01711-333081 ৩) হোটেল এথেনা ইন্টারন্যাশনালঃ +88-01718-372155, +88-0431-65109, +88-0431-65233. ৪) হোটেল গ্র্যান্ড পার্ক বরিশালঃ +88-431-71508
  • Foods কি খাবেন বরিশালের বিখ্যাত খাবার মধ্যে আছে নাজিমের কাচ্চি বিরিয়ানী, আকাশ রেস্টুরেন্টের কালা ভূনা, হক এর ছানা ও রসগোল্লা, শশীর মিষ্টান্ন এর মিষ্টি, নিতাই এর রসগোল্লা, বলাকার পুরি, লঞ্চ টার্মিনালের কাছে গোশত চটপুটি, বাজার রোডে ভূড়ি ভুনা ইত্যাদি।
  • Must see অব্যশ্যই দেখবেন N/A

Reviews

(Rate here)

Articles

Find on the Map