খৈইয়াছড়া ঝর্না ট্রেইল চট্টগ্রাম

8 people checked in

চট্টগ্রাম উত্তর বনবিভাগের বারৈয়াঢালা জাতীয় উদ্যানের ভেতরে অপরূপ এই জলপ্রপাতের অবস্থান। নয়টি বড় ধাপে এই জলপ্রপাত থেকে অনবরত ঝরছে পানি,খৈয়াছরা এলাকার পাহাড়ে অবস্থান বলে এর নামকরণ করা হয়েছে খৈয়াছরা ঝর্না ।বাঁশের সাঁকো, ধানক্ষেত, আঁকা-বাকা পাহাড়ী পথ, ছরা এবং ৪টি সু-পাহাড় পেরিয়ে যেতে হবে প্রকৃতির এই বিস্ময় সান্নিধ্যে।

  • How to go কিভাবে যাবেন বড় তাকিয়া বাজার থেকে মুলত হাটা শুরু । বড় তাকিয়া বাজার ঢাকা-চট্রগ্রাম হাইওয়ের পাশে ছোট একটা বাজার। ঢাকা বা চট্রগ্রাম থেকে বড় তাকিয়া বাজার বাসে, বড় তাকিয়া থেকে রাস্তা পার হয়ে বাই পাসের শেষ দিকে (ঢাকার দিকে) যে রাস্তাটা পুর্বদিকে চলে গেছে সেটা ধরে পুর্ব দিকে হাটতে থাকলেই চলে যাবেন ঝিরিতে। এরপর ঝিরি ধরে হাটলেই ঝর্ণা। মূল বড় তাকিয়া থেকে হেটে যেতে সময় লাগবে কমপক্ষে ১.৫ঘন্টা। আর বাজার থেকে সিএজি নিয়ে রেললাইন পর্যন্ত গিয়ে এরপর হেটে ১ ঘন্টারও কম লাগবে।
  • Lodging কোথায় থাকবেন খৈয়াছড়ার আশেপাশে কিছু খাবার রেস্তোরাঁ গড়ে উঠলেও এখনো থাকার এখনো কোন বন্দোবস্ত হয় নি। মাঝে সাঝে এডভেঞ্চার প্রেমী মানুষ ঝর্নার আশে পাশে ক্যাম্পিং করে থাকে। ভাল প্লেসে থেকে ঝর্নায় আসা যাওয়া করতে হলে চট্টগ্রাম থাকাই ভালো। যেখানে অনেক আবাসিক হোটেল আছে।
  • Foods কি খাবেন N/A
  • Must see অব্যশ্যই দেখবেন সীতাকুণ্ড ইকো পার্ক, চন্দ্রনাথ মন্দির, সন্দ্বীপ

Reviews

(Rate here)

Articles

Find on the Map