কুয়াকাটা পটুয়াখালী

9 people checked in

সাগরকন্যা হিসেবে পরিচিত কুয়াকাটা। পটুয়াখালীতে অবস্থিত কুয়াকাটা সী-বিচ... সমুদ্র সৈকত তো আছেই, সাথে আছে নয়নাভিরাম প্রকৃতি। তবে কুয়াকাটার আসল সৌন্দর্য লুকিয়ে আছে এর চরগুলোতে। অন্যতম চরগুলো হলো – গঙ্গামতির চর, কাঁকড়ার চর, ফাতরার চর,লেবুর চর। কুয়াকাটা সী-বিচ হলো একদম মাঝের পয়েন্টে,এখান থেকেই যেতে হয় চরগুলোতে।

  • How to go কিভাবে যাবেন ঢাকা গাবতলী থেকে সাকুরা,ঈগল বাসগুলো করে ডিরেক্ট যাওয়া যায় আর সায়দাবাদ থেকে কুয়াকাটা এক্সপ্রেস,পথে দুটো ফেরী পার হতে হবে। সময় লাগে মোট ১২/১৩ ঘন্টা, ভাড়া ৬০০/৬৫০ নন-এসি, এসি ১০০০+ । আর লঞ্চে করে সদরঘাট থেকে যাওয়া যায় বরিশালের সুন্দরবন ৯,পারাবত -১২, নন-এসি কেবিন ৮০০/- ,এক্ট্রা মানুষ হলে জনপ্রতি ২০০/-। পটুয়াখালী ঘাট অব্দিও লঞ্চ আছে কিন্তু বরিশালের লঞ্চগুলোয় যাওয়া ভালো, বরিশাল থেকে কুয়াকাটা বাস সহজেই পাওয়া যায় বরিশাল রুপাতলী থেকে, ভাড়া ২৪০/-।
  • Lodging কোথায় থাকবেন কুয়াকাটায় ১ থেকে ৪ স্টার মানের হোটেল রয়েছে। চৌরাস্তার আশে পাশে বনানি, কুয়াকাটা ইন, পর্যটন এইগুলো বেশ ভাল মানের হোটেল। ভাড়া ডাবল নন-এসি ১০০০-১৫০০ টাকা, এসি ২৫০০-৪০০০ টাকা। কোন হোটেলই সাগরপারে না একদম, ৫ মিনিট হাটা লাগবে। আগে থেকে বুক দিবেন না, পারলে গিয়ে দরদাম করে উঠুন।
  • Foods কি খাবেন দুপুর-রাতের খাওয়ার সময় কোরাল, বাইম ট্রাই করতে পারেন অথবা সাগর পার থেকে লাক্ষা, কাঁকড়া কিনে হোটেলে দিলে ওরা রান্না করে দিবে।
  • Must see অব্যশ্যই দেখবেন বাইকে করে ঘুরতে পারবেন সমুদ্র তীর, লেবুর চর, গঙ্গার পার, শুটকি পল্লী, স্বর্ণ মন্দির, লালকাকড়ার চর, সুন্দরবনের কিছুটা অংশ ।

Reviews

(Rate here)

Articles

Find on the Map