অক্সফোর্ড মিশন চার্চ বরিশাল

1 people checked in

অক্সফোরর্ড মিশন চার্চ বরিশাল শহরের মাঝে বগুড়া রোডে অবস্থিত। চার্চটি ঐতিহাসিকভাবে বিখ্যাত। লাল ইটের তৈরি কলোনিয়াল স্ট্রাকচার আপনার নজর কাড়বে। খ্রীষ্টিয় মিশনের লোকজন যারা ইউরোপ থেকে এসেছিলেন এই নদী বিধৌত শহরকে ভালোবেসেই এখানে এই অক্সফোর্ড মিশন চার্চ স্থাপন করেছিল। ১৯০০ সালের দিকে মিশনারিজ স্কুল ও চালুকরেন যা ইংল্যান্ড বেইজড। সিস্টার এডিথ প্রথম স্কেচ করেন তা ডিজান করে একজন গ্রীক আর্কিটেক্ট এবং এই অনুসারে নির্মাণ কাজ শুরু হয় ১৯০৩ সালে এবং সমাপ্তি হয় ১৯০৭ সালে। বাইরে থেকে এটা পাঁচতলা ভবন মনে হলেও ভিতরে আসলে এক ফ্লোরের বিশাল প্রেয়ার হল। ৪০টার মত আর্কওয়ে আর করিডোর আছে মূল স্ট্রাকচার কে শক্তিশালী করার জন্য। এর ইন্টেরিওরে প্রচুর কাঠের কাজ করা আর ফ্লোর মার্বেল টাইলস দিয়ে আবৃত। জনসাধরণ ঢুকতে পারবে বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টার মধ্যে।

  • How to go কিভাবে যাবেন ঢাকা থেকে লঞ্চে করে বরিশাল যাবেন। বরিশাল শহরে যেকোনো অটো/ রিকশায় করে সহজেই এই চার্চে যেতে পারবেন।
  • Lodging কোথায় থাকবেন হোটেল গ্রিন পার্ক - সিঙ্গেল ১৫০ টাকা - কেবি হেমায়েতউদ্দিন রোড। হোটেল হক ইন্টারন্যাশনাল - সিঙ্গেল রুম ৫০০-৬০০ - সদর রোড। হোটেল এথেনা - কাঠপট্টিরোড।
  • Foods কি খাবেন N/A
  • Must see অব্যশ্যই দেখবেন N/A

Reviews

(Rate here)

Articles

Find on the Map